খাগড়াছড়ি গুইমারা জাতীয় পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

রাম্রাচাই চৌধুরীর মৃত্যু: খাপাজেপ চেয়ারম্যানের শোক

আল-মামুন,খাগড়াছড়ি:: না ফেরার দেশে পারি দিয়েছেন খাগড়াছড়ির বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও সাবেক জনপ্রতিনিধি রাম্রাচাই চৌধুরী। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

আজ রবিবার (২৩ মে ২০২১) সকাল ৯টা ৫২ মিনিটে রাম্রাচাই চৌধুরী গুইমারা উপজেলার আমতলীপাড়া নিজ বাসগৃহে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। ৭১ বছর বয়সে মৃত্যুকালে তিনি স্ত্রী,পুত্র,কণ্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি একাধারে খাগড়াছড়ি স্থানীয় সরকার পরিষদ (খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ) এর প্রাক্তন সদস্য,লক্ষ্মীছড়ি উপজেলার সাবেক চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ও উপদেষ্টা ছিলেন।

তিনি বলেন,রাম্রাচাই চৌধুরীর মৃত্যুতে আমরা একজন নিবেদীত রাজনৈতিবিদকে হারিয়েছি। এ শুন্যতা পুরণ হওয়ার নয়। বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ডে তার অসামান্য অবদানের কথা শ্রদ্ধা ভরে স্মরণ করেন তিনি। এ সময় তিনি না ফেরার দেশে পারি দেওয়ার রাম্রাচাই চৌধুরীর বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

তিনি দীর্ঘ দিন ধরে বাধ্যক জনিত রোগে ভুগছিলেন। সোমবার বিকেল ৩টায় পাড়াস্থ শ্মশানে তার শেষকৃত্য অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। খাগড়াছড়ি জেলা পরিষদ এর জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী এক শোক বার্তায় বিষয়টি নিশ্চিত করেন।

এছাড়াও গুণি এই ব্যক্তির মৃত্যুতে শোক প্রকাশ করে তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী,খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও আওয়ামীলীগ নেতা এড. আশুতোষ চাকমা,খোকনেশ্বর ত্রিপুরা,এমএ জব্বার, মেমং মারমা,পার্থ ত্রিপুরা জুয়েল,রেম্রাচাই চৌধুরী,নিলোৎপল খীসা,শুভ মঙ্গল চাকমা,মাঈন উদ্দিন,শতরূপা চাকমা,শাহিনা আক্তার,সাবেক সদস্য জুয়েল চাকমা প্রমূখ।

এদিকে-খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি প্রদীপ চৌধুরী,খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া,গুইমারা প্রেসক্লাব সভাপতি নুরুল আলমসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠনের পক্ষ থেকে শোক ও সমবেদনা জানিয়েছে না ফেরার দেশে পারি দেওয়া রাম্রাচাই চৌধুরীর পরিবারের প্রতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *