ক্রাইম নিউজ খাগড়াছড়ি পানছড়ি পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

পানছড়ির উল্টাছড়িতে বাঙালিদের থেকে চাঁদা দাবীর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার ৫নং উল্টাছড়ি ইউনিয়নের ছোট পানছড়ি মৌজার ৫নং ওয়ার্ডে স্থানীয় বাঙালিদের থেকে বাগান বাগিচার জন্য প্রায় ১২ পরিবারের কাছে চাঁদা দাবী করার অভিযোগ উঠেছে জগদীশ মারমার বিরুদ্ধে।

জানা যায়, চাঁদা না দিলে বাগান কেটে ফেলার ও উচ্ছেদের হুমকি দিয়েছে সে।ইতিমধ্যে মৃত, শমসের আলীর ছেলে সোহরাব হোসেনের ৩ একর ও হাফেজ আব্দুল আলিমের ২ একর সেগুন বাগান সহ অনেকের ফলদ বাগান কেটে ফেলার ঘটনাও ঘটেছে।

কর্ত কারবারি পাড়ার জগদীশ মারমা, টিউপ ত্রিপুরা, রাইধন ত্রিপুরা ও পেপে ত্রিপুরার বিরুদ্ধে চাঁদা চাওয়ার অভিযোগ উঠেছে। পরিবার প্রতি ৫০ হাজার করে চাঁদা দাবী করছে তারা।উক্ত ঘটনার বিষয়ে স্থানীয় মেম্বার ফজলুর রহমান ও জানেন।বর্তমানে বাঙালিরা সেখানে নিরাপত্তা হীনতায় ভুগছে।

জগদীশ মারমা তার বাবার পরিবর্তে হেডম্যানের দায়িত্ব পালন করছে, সে বর্তমানে বাঙালিদের উচ্ছেদের পায়তারা করছে এবং বাঙালিদের হেডম্যান হিসেবে কোন প্রকার সাহায্য করছে না বলে দাবী স্থানীয়দের।এছাড়াও, কোন বাঙালি জায়গা জমি বিক্রি করলে হেডম্যান প্রতিবেদন দেয়না বলে জানান স্থানীয়রা।

মোঃ গাজী মিয়া (৫৪) পিতা- মৃত, আকবর আলী ৩১মে ২০২১ সোমবার এক সাক্ষাতকারে তিনি অভিযোগ করে বলেন, ইতিপূর্বে তারা আমাদের ফলদ বাগানের গাছ পালা কেটে ফেলে বর্তমানে আবার হুমকি দিচ্ছে চাঁদা না দিলে বাগান কেটে ফেলার। এই অবস্থায় আমাদের বাগান বাগিচা বাঁচাতে নিরাপত্তা বাহীনি ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ জরুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *