খাগড়াছড়ি পানছড়ি ব্রেকিং নিউজ

পানছড়িতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর বুঝে পাচ্ছেন ৩৬২ পরিবার

নিজস্ব প্রতিবেদক

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় ২০২০-২০২১ অর্থ বছরে আশ্রায়ন প্রকল্পে “মুজিব শতবর্ষে” ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনবার্সনে প্রধানমন্ত্রীর বিশেষ অগ্রাধিকার প্রকল্প গৃহহীনদের জন্য গৃহ নির্মান কর্মসূচীর আওতায় মোট ৩৬২টি ঘর নির্মাণ শেষে সুফল ভোগীদের  বুঝাইয়া দেয়ার প্রক্রিয়া বর্তমানে শেষ পর্যায়ে।

পানছড়ি সদর ইউনিয়ন চেয়ারম্যান নাজির হোসেনের সাথে ২০২০-২০২১ অর্থ বছরে আশ্রায়ন প্রকল্পের ঘরের ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, পানছড়ি উপজেলায় বরাদ্দকৃত ৩৬২টি ঘরের মধ্যে সদর ইউনিয়নের বিভিন্ন এলাকায় মোট ১ শত ৮ টি ঘর নির্মান শেষে অধিকাংশ ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে এবং অবশিষ্ট ঘর গুলির কাজ প্রায় সমাপ্ত।

পানছড়ি উপজেলার ৫টি ইউনিয়নের গৃহহীন এসব পুর্নবাসিত সুফলভোগী পরিবারগুলির কাছে  প্রতিক্রীয়া জানতে চাইলে তারা জানান, এই আশ্রায়ন প্রকল্পের ঘর গুলো পেয়ে খুবই আনন্দিত হয়েছেন এবং তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

পানছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ওবাইদুল হক (আবাদ) বলেন, তাঁর জানামতে পানছড়ি ইউনিয়নে প্রধানমন্ত্রীর বিশেষ অগ্রাধিকার প্রকল্প গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ প্রকল্পের ঘরগুলির নির্মাণ কাজ সুষ্ঠুভাবে হচ্ছে। এসব গৃহহীন পুর্নবাসিত পরিবারগুলিতে বর্তমানে বিরাজ করছে আনন্দ ঘন পরিবেশ।

পানছড়ি উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক উত্তম কুমার দেব বলেন, অসহায়, হতদরিদ্র এবং গৃহহীন মানুষের জন্য বাংলাদেশ আওয়ামীলীগ সরকারের প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করেছেন তার মধ্যে “মুজিব শতবর্ষে” ভূমিহীন ও গৃহহীন পরিবারের পুনবার্সন প্রকল্পটি অন্যতম।পানছড়ির সর্বস্তরের মানুষ এই উদ্যোগকে সাধুবাদ জানান।

এসব গৃহহীনদের পুনর্বাসনের ব্যাপরে ও উল্লেখিত আশ্রায়ন প্রকল্পের নির্মিত ঘরগুলি সর্ম্পকে পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব বলেন, আশ্রায়ন প্রকল্পে “মুজিব শতবর্ষে” ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনবার্সনে দেশরত্ন প্রধানমন্ত্রীর উপহার পেয়ে পানছড়িবাসী অত্যান্ত আনন্দিত। গৃহহীন ও অসহায় মানুষের ভাগ্য উন্নয়নে বাংলাদেশ আওয়ামীলীগ সরকার সর্বদা সক্রিয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *