উন্নয়নমূলক গুইমারা পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে আনন্দিত হতদরিদ্র পরিবার

নুরুল আলম:খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় ২০২০-২০২১ অর্থ বছরে আশ্রায়ন প্রকল্পের মাধ্যমে “মুজিব শতবর্ষে” ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনবার্সনে “মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ অগ্রাধিকার প্রকল্প গৃহহীনদের জন্য গৃহ নির্মান কর্মসূচীর আওতায় সর্বশেষ তথ্যানুযায়ী পর্যায়ক্রমে  মোট ১৬৪ টি ঘর নির্মাণ শেষে সুফল ভোগীরা ঘর পেয়ে আনন্দিত।

গুইমারা সদর ইউনিয়ন চেয়ারম্যান সুইজাইউ মারমার সাথে ২০২০-২০২১ অর্থ বছরে আশ্রায়ন প্রকল্পের ঘরের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, গুইমারা সদর ইউনিয়নের আওতাধীন বিভিন্ন ওয়ার্ডে যে সকল ঘর হতদরিদ্রদের মাঝে দেওয়া হয়েছে তা সচ্ছ ও মানসম্মত ভাবে কাজ সম্পূর্ন হয়েছে। আর যারা এইবার ঘর পায়নি তারা আগামীতে পাবে। সিন্দুকছড়ি ইউনিয়ন চেয়ারম্যান রেদাক মারমা বলেন, ঘর নির্মান কাজ শেষে গৃহহীনদের ঘর বুঝিয়ে দেওয়া প্রায় শেষ পর্যায়ে। নির্মাণ কাজ খুব সুন্দর ভাবে করা হয়েছে। প্রধান মন্ত্রীর উপহারের ঘর দেওয়া কারনে সিন্দুকছড়ি মুড়াপাড়া এলাকার বিভিন্ন অসহায় হতদরিদ্র পরিবার তাদের মাথা গুজার ঠাই পেয়েছে। আর এই জন্ম সিন্দুকছড়ি  মুড়াপাড়া এলাকাবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধান মন্ত্রীকে কৃতজ্ঞা জানাচ্ছি। সম্প্রতি গুইমারা উপজেলা নিবার্হী অফিসার আমার ইউনিয়নের নির্মিত ঘর পরিদর্শন করেছে।

হাফছড়ি ইউনিয়ন চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী বলেন, গৃহহীনদের জন্য প্রাপ্ত ঘর গুলোর অধিকাংশ্ ঘর গৃহহীনদের মাঝে বুঝিয়ে দেওয়া হয়েছে যারা এখনো বুঝে পায়নি তাদের দ্রæত বুঝিয়ে দেওয়া হবে। গৃহহীনেরা ঘর বুঝে পেয়ে সন্তুষ্ট। গুইমারা উপজেলার ৩টি ইউনিয়নের গৃহহীন এসব পুর্নবাসিত সুফলভোগী পরিবারগুলি আশ্রায়ন প্রকল্পের ঘর গুলো পেয়ে খুবই আনন্দিত হয়েছেন এবং প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

উল্লেখিত প্রধানমন্ত্রীর দেয়া নির্মিত ঘরগুলি সর্ম্পকে গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার আহমেদ বলেন, তাঁর জানামতে গুইমারা উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ অগ্রাধিকার প্রকল্প গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ প্রকল্পের ঘরগুলির নির্মাণ কাজ সুষ্ঠুভাবে হয়েছে। এসব গৃহহীন পুর্নবাসিত পরিবারগুলিতে বর্তমানে বিরাজ করছে আনন্দ ঘন পরিবেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *