আলোচিত বাংলাদেশ খাগড়াছড়ি গুইমারা পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

গুইমারায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে উদযাপন

নুরুল আলম:: খাগড়াছড়ির গুইমারায় বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম শান্তির রজত জয়ন্তী উদযাপন করা হয়েছে। শুক্রবার (০২ ডিসেম্বর) সকালে ২৪ পদাতিক ডিভিশনের আওতাধীন গুইমারা রিজিয়ন পার্বত্য চুক্তির বর্ষপূর্তি উপলক্ষে নানা কর্মসূচীর আয়োজন করে।

সকালে জালিয়াপাড়া বাজার থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। পরে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভার আয়োজন করা হয়। চুক্তির রজত জয়ন্তী উদযাপন উপলক্ষে গুইমারা রিজিয়ন সম্প্রীতি র‌্যালি, আলোচনা সভা, বিনামূল্যে চিকিৎসাসহ মানবিক সহায়তার আয়োজন করা হয়। এছাড়া সম্প্রীতি মেলা, প্রীতি ফুটবল খেলা এবং সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, গুইমারা ২৪ আর্টিলারি ব্রিগেড এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ কামাল মামুন, বিএএমএস, এনডিসি, পিএসসি, জি। তিনি বলেন, চুক্তির ফলে পাহাড়ে আজ শান্তির সুবাতাস বইছে। অবসান হয়েছে সংঘাতের। এসময় তিনি পার্বত্য শান্তি চুক্তির সাফল্য হিসেবে পার্বত্যাঞ্চলের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড এবং পার্বত্য চট্টগ্রামে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখতে সকলের প্রতি আহবান জানান।

আলোচনা এছাড়াও খাগড়াছড়ির সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, গুইমারা উপজেলা চেয়ারম্যান মেমং মারমাসহ রামগড় পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান,গুইমারা কলেজ অধ্যক্ষ,সর্বস্থরের নেতৃবৃন্দরা অংশ নেন।

আলোচনা সভা শেষে সম্প্রীতি মেলা উদ্বোধন, মানবিক সহায়তা, বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম চলমান থাকে। এছাড়াও গরীব ও দুস্থ্য জনসাধারণের মধ্যে ১৫০টি শীতবস্ত্র, ১০টি সোলার প্যানেল, ১০টি সেলাই মেশিন, ১১টি পরিবারকে গৃহনির্মানের জন্য আর্থিক সহায়তা, ০৬টি বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা, ২৭ জনকে চিকিৎসার জন্য অনুদান এবং ২০ টি দুস্থ্য পরিবারকে আর্থিক সহায়তাসহ সর্বমোট ২২৮টি পরিবারের মাঝে বিভিন্ন মানবিক সহায়তা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *