পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

দুর্গম পাহাড়ে সেনাবাহিনীর শিক্ষা উপকরণ বিতরণ ও চিকিৎসা সেবা প্রদান

নিজস্ব প্রতিবেদক, নানিয়ারচর:: রাঙামাটির নানিয়ারচরে বাংলাদেশ সেনাবাহিনীর জোন (১০ বীর) কর্তৃক দূর্গম এলাকায় স্কুল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ এবং বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) সকালে নানিয়ারচর সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ড এলাকার জুরাপ্পাপাড়ায় অবস্থিত আলোকিত তৈন্যা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬০জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। অনুষ্ঠানে নানিয়ারচর ইউপি চেয়ারম্যান বাপ্পি চাকমাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।

শিক্ষা উপকরণ (স্কুল ব্যাগ, খাতা-কলম ও পেন্সিল) বিতরণের পাশাপাশি এলাকার শতাধিক গরীব, অসহায় ও দুঃস্থ জনসাধারণের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে নানিয়ারচর জোন।

এদিকে নানিয়ারচর জোন কর্তৃক পরিচালিত এই মানবিক কর্মকান্ড স্থানীয় জনসাধারণের নিকট অত্যন্ত প্রশংসনীয় ভূমিকা অর্জন করে। এসময় জোন অধিনায়ক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ইউপি সদস্য, হেডম্যান ও কার্বারীদের সাথে মত বিনিময় করেন এবং শিক্ষার্থীদের মাঝে টিফিন বিতরণ করেন।

মত বিনিময় সভায় জোন অধিনায়ক বলেন, পাহাড়ে উন্নয়নে শিক্ষার বিকল্প নেই। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি লাভ করতে পারেনা। শিক্ষার পাশাপাশি এলাকার উন্নয়নে সকল কে এগিয়ে আসতে হবে। এলাকার রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট উন্নয়নে বাধা প্রদান করা যাবেনা। যারা উন্নয়নে বাধা দিবে তাদের কে রুখে দাঁড়াতে হবে।

পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক বিষয় সমূহ নিয়ে সন্তানদের উৎসাহিত করা যাবেনা। তাদের মাঝে শিক্ষা এবং উন্নত জীবন যাপনে উদ্বুদ্ধ করতেও অভিভাবকদের প্রতি আহ্বান জানান এই সেনা কর্মকর্তা।

এবিষয়ে নানিয়ারচর জোন জানায়, বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে স্কুল ছাত্র-ছাত্রী এবং জনসাধারনের জীবনযাত্রার মান উন্নয়নে সর্বদা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, শিক্ষা উপকরণ বিতরণ ও চিকিৎসা সেবা প্রদানসহ নানিয়ারচর জোনের আওতায় জনসাধারনের মাঝে বিভিন্ন সেবা প্রদান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *