খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে অসহায় রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান


নুরুল আলম:: বাংলাদেশ ব্লাডম্যানের উদ্যোগে ও আধুনিক জেলা সদর হাসপাতালের সহযোগিতায় খাগড়াছড়ি সদর উপজেলার পেরাছড়া ইউনিয়নের বেলতলী পাড়ায় শতাধিক দুস্থ, অসহায় ও গরিব মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

শনিবার(১৮ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে বেলতলী পাড়া বয়স্ক ও যুব শিক্ষা কেন্দ্রে এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। এ দিন বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প উদ্বোধন করেন পেরাছড়া ইউনিয়নের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা।

এ সময় বিনামূল্যে চিকিৎসা সেবায় উদ্বোধক তপন বিকাশ ত্রিপুরা বলেন, যাদের হাসপাতালে গিয়ে চিকিৎসা করানোর মতো সামর্থ নেই, এমন লোকেদের সংগঠনের পক্ষ থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। এ রকম মহতী উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে। এদিন বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়ে হিমা ত্রিপুরা বলেন, প্রথমবারের মতো এ এলাকায় বিনামূল্যে চিকিৎসা সেবা পেলাম। আমরা এ ক্যাম্পিংয়ের আয়োজক ও ডাক্তারদের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করছি।

বেবেতোষ ত্রিপুরা বলেন, আমি বিনা পয়সায় চিকিৎসা সেবা ও যাবতীয় ঔষধপত্র পেয়ে খুবই আনন্দিত। এ রকম ক্যাম্প ভবিষ্যতে আমাদের এলাকায় ব্যবস্থা করার জন্য আয়োজকদের প্রতি আহ্বান জানাচ্ছি। বেলতলী এলাকাবাসীর প্রতিনিধি হিসেবে রয়েল ত্রিপুরা বলেন, খাগড়াছড়ি সদর হাসপাতাল ও ব্লাডম্যানের যৌথ উদ্যোগে এমন গরিব ও মেহনতী মানুষের পাশে থাকার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞা জ্ঞাপন করি।

আয়োজকের পক্ষ থেকে রুবেল ত্রিপুরা বলেন, এখানকার অধিকাংশ লোক গরিব ও অসহায়। তাদের হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে গিয়ে চিকিৎসা করার সামর্থ নেই। তাই তাদের জন্য আমাদের এই ক্ষুদ্র উদ্যোগ।

খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের শিশু অর্থোপেডিক ও ট্রমা সার্জন ডা. নয়ন ময় ত্রিপুরা বলেন, বেলতলী পাড়ায় আজ বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পেইন করেছি। এখানকার প্রায় দুই শতাধিক রোগীদের নিজেদের সামর্থ অনুযায়ী চিকিৎসা সেবা ও ঔষধপত্র দিয়েছি। আমাদের এই ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের শিশু অর্থোপেডিক ও ট্রমা সার্জন ডা. নয়ন ময় ত্রিপুরা, আধুনিক সদর হাসপাতালের আবাসিক অফিসার ডা. রিপল বাপ্পি চাকমা, মেডিসিন বিশেষজ্ঞ (মেডিকেল অফিসার) ডা. শিমুল কর,মেডিকেল অফিসার ডা.অগ্নিব চাকমা (তূর্য), মেডিকেল টেকনোলজিস্ট (ডেন্টাল) সানু মারমাসহ আরও অনেকে চিকিৎসা সেবা প্রদান করেন এবং ক্যাম্পেইনের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন রুবেল ত্রিপুরা, রয়েল ত্রিপুরা, দিনেশ ত্রিপুরা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *