আপডেট: খাগড়াছড়ির আলুটিলায় সড়ক দুর্ঘটনা: নিহতের সংখ্যা বেড়ে ৮

pic-khagrachari-05-660x330আল-মামুন: খাগড়াছড়ির আলুটিলায় পাথর বোঝাই ট্রাকের চাপায় নারী-শিশু ও ২ এসএসসি পরীক্ষার্থীসহ ৭ জন ঘটনাস্থলে মৃত্যুর পর গুরুত্বর ৩ জনের মধ্যে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ববি মারমা নামের আরো এক যুবতী মৃত্যু হয়েছে। ফলে মৃত্যুর  সংখ্যা দাড়ালো ৮ জনে। এ ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ১০ জন।

দূর্ঘটনার পর মাটিরাঙ্গা থানার ওসি সাহাদাত হোসেন টিটু জানান, শুক্রবার সকাল ১১টার দিকে আলুটিলা বৌদ্ধ বিহার সংলগ্ন পর্যটন কেন্দ্র সংলগ্ন এলাকায় সড়কে এ দুর্ঘটনা ঘটে। এতে নিহতরা হলেন- মহালছড়ির চৌংড়াছড়ি এলাকার নেইনেইম্রা মার্মা (৪০), উচনু মার্মা  (১৮),  চাইথোয়াইপ্রু মারমা, পুলু মার্মা (১৬), টুনটুনি মারমা, অংক্যচিং মারমা,উক্রাচিং মার্মা, ও ববি মারমা (৩০)।

এদের মধ্যে চাইথোয়াইপ্রু মারমা ও উচনু মারমা মারমা মহালছড়ি পাইলট স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষার্থী বলে জানা যায়। খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক নয়নময় ত্রিপুরা জানান, দুর্ঘটনার পরপরই তার হাসপাতালে ৭ জনের লাশ নেওয়া হয়। নিহতদের ময়না দতন্ত শেষে নিহতদের পরিবারের কাছে হস্থান্তর করা হবে জানিয়ে তিনি বলেন, নিহতদের শরীরের বিভিন্ন অংশ চাকায় পৃষ্ঠ হয়ে থেঁতলে গেছে বলে তিনি নিশ্চিত করেন। আহত ১২ জনের মধ্যে গুরুত্ব ৩ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে ববি মারমার মৃত্যু হয় বলে নিশ্চিত করেন চট্টগ্রাম মেডিকেল ফাঁড়ি পুলিশের পরিদর্শক জহিরুল ইসলাম।

ট্রাক চাপায় নিহত ৭পুলিশ সূত্র জানায়, মাটিরাঙ্গা উপজেলার আলুটিলা সাংসক নগর বৌদ্ধ বিহারের ধর্মগুরু ভদন্ত চন্দ্রমণি মহাস্থবিরের অন্ত্যেষ্টিক্রিয়ার অনুষ্ঠানে যোগ দিতে এলে কুমিল্লা থেকে পাথর নিয়ে খাগড়াছড়িগামী ট্রাকটি আলুটিলায় আসলে এ হতাহতের ঘটনা ঘটে বলে নিশ্চিত করেন খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার সালেহ উদ্দীন।

এ ঘটনায় ঘাতক গাড়ীর হেলপার মো.সেলিমকে ট্রাকসহ আটক করছে পুলিশ। নিহতদের দেখে খোঁজ-খবর নিতে হাসপাতাল ও ঘটনাস্থলে ছুটে যান খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা ও খাগড়াছড়ির পৌর মেয়র মো: রফিকুল আলমসহ বিভিন্ন জনপ্রতিনিধিরা। এ ঘটনায় নিহতদের পরিবারকে জেলা প্রশাসন, সেনা রিজিয়ন ও আওয়ামীলীগের পক্ষ থেকে সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *