খাগড়াছড়িতে বিএনপির স্বাধীনতা দিবসের কর্মসূচী বাতিল

Bnp-khagrachariনিজেস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি জেলার বিভিন্ন উপজেলায় বিএনপি নেতাকর্মীদের একের পর এক আওয়ামীলীগ ক্যাডারদের হামলা,ফুল দিতে বাঁধা দেওয়াসহ প্রশাসনের অসহযোগিতার অভিযোগ এনে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের কর্মসূচী বাতিল করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভুইয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি অভিযোগ করা হয়, খাগড়াছড়ি জেলা বিএনপি প্রশাসনের সাথে সমন্বয় করে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে। তারই ধারাবাহিকতায় বরিবার সকাল ৮টা হতে ৯ টার মধ্যে স্মৃতি সৌধে ও বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ভাষ্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচী গ্রহণ করে।

কিন্তু ২৬ মার্চের কর্মসূচীকে সামনে রেখে গত ২/৩ দিন যাবত রামগড়, মাটিরাঙ্গা, মাইসছড়ি ও দিঘীনালা উপজেলায় বিএনপি নেতাকর্মীদের উপর আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালায়। এ ঘটনায় প্রশাসন কোন প্রকার প্রতিকার ও নিরাপত্তা ব্যবস্থা না নেওয়ায় নিরাপত্তা জনিত কারণে বিএনপি কর্মসূচী বাতিল করে। কারণ ২৬ মার্চ বিএনপির র‌্যালিতে হামলার লক্ষে আওয়ামী অফিসসহ একাধিক স্থানে দেশীয় অস্ত্র-শস্ত্র সজ্জিত হয়ে সন্ত্রাসীদের জড়ো করে।

ভোর থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত দলীয় অফিসে অবস্থান করার পরও প্রশাসন স্মৃতি সৌধে যাওয়ার অনুমতি না দেওয়ার অভিযোগ করা হয় এতে। ফলে প্রশাসনের অসহযোগিতা ও আওয়ামী সন্ত্রাসীদের পরিকল্পিত হামলা ও মামলা থেকে নেতাকর্মীদের রক্ষার্থে দলীয় কার্যালয় সম্মুখে এক সমাবেশ থেকে স্মৃতি সৌধে যাওয়ার পূর্ব নির্ধারিত র‌্যালি বাতিল ঘোষণা করতে বাধ্য হয় বলে জানানো হয়। এ ঘটনায় জন্য খাগড়াছড়ি জেলা বিএনপি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভুইয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

প্রসঙ্গত: ১৬ ডিসেম্বর বিএনপির বিজয় র‌্যালিতে পুলিশের সামনে আওয়ামীগের হামলায় একাধিক নেতাকর্মী আহত করে এবং মিথ্যা মামলা দায়ের করে বলে অভিযোগ বিএনপির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *