১৫ কোটি টাকার কাজ ভাগ-বাটোয়ারার প্রতিবাদে প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রেরণ

17776884_276086062833433_632761232_oআল-মামুন,খাগড়াছড়ি: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে বিনা নোটিশে ৮৭ গ্রুপ উন্নয়ন প্রকল্পের প্রায় ১৫ কোটি টাকার কাজ ভাগ-বাটোয়ারা প্রতিবাদে জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলামের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে বঞ্চিত ঠিকাদাররা।

আজ সোমবার বিকেল ৪টায় খাগড়াছড়ি জেলা প্রশাসকের কক্ষে উপস্থিত ঠিকাদাররা এ স্মারকলিপি প্রদান করে।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ির বিশিষ্ট ঠিকাদার ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এসএম সফি, খাগড়াছড়ি ঠিকাদার কল্যাণ সমিতির আহ্বায়ক আব্দুল মোবিন,সদস্য সচিব ও জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক দিদারুল আলম, সদস্য হোছেন আহম্মদ চৌধুরী, উপদেষ্টা মো. মোজাহার আলী প্রমূখ।

এর আগে গত রবিবার (০২ এপ্রিল) খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অধীনে ২০১৬-১৭ অর্থবছরে বিনা টেন্ডারে ৮৭ গ্রুপ উন্নয়নমূলক প্রকল্পের প্রায় ১৪ কোটি ৮০ লাখ টাকার কাজ গোপনে ভাগবাটোয়ারার অভিযোগ উঠেছে। এই অনিয়মের বিষয়ে প্রতিবাদ জানিয়ে খাগড়াছড়ি ঠিকাদার কল্যাণ সমিতির সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে ঠিকাদারা।

এতে অভিযোগ করা হয়, সরকারি নির্দেশ অমান্য করে পরিষদ সংশ্লিষ্টরা দুর্নীতি ও জবাবদিহিতার লক্ষ্যে সারাদেশে ই-জিপি পদ্ধতি চালুর নিয়ম থাকলেও তা মানছে না খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ। সম্প্রতি জেলা পরিষদের প্রভাবশালী সদস্য মংসেইপ্রু চৌধুরী অপুর যোগসাজশে বিনা নোটিশে ৮৭ গ্রপের ১৪ কোটি ৮০ লাখ টাকার কাজ গোপনে ভাগবাটোয়ারা করে নেয়। এতে সরকার বঞ্চিত হয়েছে কোটি টাকার রাজস্ব থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *