নৌকায় ভোট চাইলেন এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা

mp news pic 08.04 (1)নিজেস্ব প্রতিবেদক: জমকালো আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ির পানছড়ি মডেল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সভা অনুষ্টিত হয়েছে। শনিবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলী চাকমার সভাপতিত্বে অনুষ্টিত পুরস্কার বিতরণ সভা বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদ সদস্য খগেশ^র ত্রিপুরা, এডভোকেট আশুতোষ চাকমা ও পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেব ও ৫নং উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা প্রমুখ। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মিন্টু বিকাশ চাকমার ।অনুষ্ঠানে জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির ভাষনে স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন শিক্ষাই জাতির মেরুতন্ড, যে জাতি যত বেশী শিক্ষিত সে জাতি তত বেশী উন্নত। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি লাভ করতে পারে না। শিক্ষার কথা মাথায় রেখেই সরকার ক্ষমতায় এসে এক সাথে ২৬ হাজারের  বেশী প্রাথমিক বিদ্যালয়কে জাতীয় করণ করেছে। সরকার মানসম্মত শিক্ষার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তাই শিক্ষক ও অভিবাবকদের মান সম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। সরকার চায় ৫বছরের সকল শিশু শিক্ষা আলো গ্রহণ করুক, তাই সরকারের এই প্রচেষ্টা।

তিনি সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে আরো বলেন, সরকার দেশের মাটি মানুষের উন্নয়নে কাজ করছে, হত দরিদ্রদের খাদ্য চাহিদা মেটানোর জন্য ১০টা কেজি ধরে চাউল বিতরণ করছে, ঘরে ঘরে বিদ্যুৎ চাহিদা মেটানোর জন্য সোলার বিতরণ করছে, শিক্ষা বৃত্তি চালু ও বৃদ্ধি করেছে, পাহাড়ে শান্তি স্থাপনের জন্য শান্তি চুক্তি করেছে।

যাহাতে চাকমা, মারমা, ত্রিপুরা ও বাঙ্গালী সকলে মিলেমিশে পাহাড়ে বাস করতে পারে। প্রধান অতিথি আরো বলেন, আপনারা আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় এনেছেন, আওয়ামী লীগও আপনারদের নিরাপত্তা ও এলাকার উন্নয়ন করে দিচ্ছে, এই ধারা অব্যাহত রাখলে আগামীতে আরো উন্নয়ন হবে। ২০১৯ সালে পাহাড়ের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ সেবা নিশ্চিত করা হবে। তাই আগামীতে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানাই।

বিশেষ অতিথির বক্তব্যে খগেশ্বর ত্রিপুরা বলেন, যার গান সুন্দর জনগন তার গানই শুনবে, বর্তমান সরকারও ঠিক তেমনি সুন্দর ও উন্নয়ন মূখী, তাই এই সরকারকে আগামীতে ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে। পরে প্রধান অতিথি ছাত্র ছাত্রীদের মাঝে পুরষ্কার বিতরন করেন ।অনুষ্ঠানে আকর্ষন ছিল পাহাড়ে ঐতিহ্যবাহী নাচ ও ডিসপ্লে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *