ক্ষমতাসীন দলের প্রভাবে ক্লাবের জায়গা দখলের অভিযোগ

Mohalchari News pic 01

নিজেস্ব প্রতিবেদক:: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়িতে ক্ষমতাসীন দলের প্রভাব দেখিয়ে নুনছড়ি আনসার বি.ডি.পি উন্নয়ন গ্রাম বহুমূখী সমবায় সমিতি লিমিটেড ক্লাবের জায়গা দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। বিগত ১৯৯০ সালে ক্লাবটি প্রতিষ্ঠা করার পর থেকে কাজক্রম চলে আসছিল। যার রেজি: নাম্বার ২৫/খাগড়া।

সম্প্রতি একটি চক্রের ইন্ধনে মাইসছড়ির সাবেক ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ওরফে শাহ জালাল ক্ষমতার দাপট দেখিয়ে উক্ত ক্লাবের জায়গা দখলের করতে দোকান প্লট নির্মাণ কাজ শুরু করেছে। পরে বিষয়টি এলাকাবাসী এগিয়ে আসলে প্রথম অবস্থায় দখল রোধ করা গেলেও বর্তমানে তা দখলের পায়তারা অব্যাহত রয়েছে।  

এ বিষয়ে আদালতে মামলা চলামান রয়েছে বলে সূত্র নিশ্চিত করে। ইতিপূর্বে বিরোধ পুর্ণ জায়গায় স্থিতি বজায় রাখতে বিচারিক আদালত নির্দেশ দিলেও তা মানছে না দখলের চেষ্টাকারীরা।

দখলের বিষয়ে সম্প্রতি নুনছড়ি গুচ্ছগ্রামের এক বাসিন্দা অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করে দখলে বিরুদ্ধে অবস্থান নেওয়ায় বাদীকে প্রাঁণ নাশের হুমকি দেয় সাইফুল ইসলাম। আদালতের নির্দেশ অমান্য করে বর্তমানে ক্লাবের জায়গায় দোকান প্লট নির্মাণ করে দখলের চেষ্টা চালিয়ে গেলেও যেন দেখার কেউ নেই।

১৯৯০ সাল থেকে খাস জায়গার উপর ক্লাবের দখল থাকলেও গত ২০১৬ সালে ডিসেম্বর মাসে সাইফুল ইসলাম কবুলিত প্রাপ্ত হন বলে জানান।

এছাড়াও দখলের বিষয়ে মাইসছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দিনের ছেলে সাবেক ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম এ জায়গা নিয়ে বিভিন্ন স্থানে নালিশ (অভিযোগ) রয়েছে বলে স্বীকার করে বলেন, ২০১৬ সালে বাজার ফান্ডের মাধ্যমে কবুলিয়ত পাই আমি।

তাই এ জায়গা তার দাবী করে মামলার বাদীপক্ষকে নিয়ে বসে আপোষ মিমাংসা লক্ষে দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে বৈঠক হয়েছে বলে তিনি জানান। বর্তমানে তিনি দোকান প্লটের নির্মান কাজ করাচ্ছেন জানিয়ে বলেন, আইনি পন্থায় জায়গা পেলে ক্লাবকে এ জায়গা আমি ছেড়ে দেব।               

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *