পিবিসিপির কেন্দ্রীয় সভাপতি নিয়ে নাটকীয়তা: এক সংগঠনের সভাপতি দু’জন

নিজস্ব প্রতিবেদক:: পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের দুই কেন্দ্রীয় সভাপতি নিয়ে শুরু হয়েছে জটিলতা আর নাটকীয়তা। এই নিয়ে অস্থায়ী কার্যালয়ে কেন্দ্রীয় উপদেষ্ঠা কমিটির এক বৈঠক অনুষ্ঠিত হয়। রবিবার সকাল ১১ টায় চট্টগ্রাম অস্থায়ী কার্যালয়ে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটি, তিন জেলা (খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান) কমিটি, চবি কমিটি, চট্টগ্রাম মহানগর কমিটি এবং বিভিন্ন উপজেলা কমিটির এক যৌথ জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

বিদায়ী কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোঃ সারোয়ার জাহান খান সভা পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন সদ্য বিদায়ী কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ শাব্বির আহমদ। অপর দিকে শনিবার বিকালে ঢাকায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের অস্থায়ী কার্যালয়ে কেন্দ্রীয় উপদেষ্ঠা কমিটির এক বৈঠক অনুষ্ঠিত হয়।

সভায় আব্দুল মজিদকে প্রথম বছর এবং ইব্রাহিম মনিরকে দ্বিতীয় বছরের জন্য পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি, শাহাদাৎ ফরাজী সাকিবকে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং কাউসার উল্লাহকে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পদে মনোনিত করে।

গঠনতন্ত্র অনুযায়ী শিক্ষাগত যোগ্যতাকে উপেক্ষা করে, তৃণমূল নেতৃবৃন্দের মতামত বিবেচনা না করে, যোগ্য ও গ্রহনযোগ্য প্রার্থী থাকার সত্ত্বেও অযোগ্য, অছাত্র, বিতর্কিত ও বিবাহিত এবং স্বাধীনতা বিরোধী শক্তি জামাত শিবিরের রাজনীতির সাথে সম্পৃক্ত দুইজনকে ভিন্ন ভিন্ন মেয়াদে কেন্দ্রীয় সভাপতি হিসাবে মনোনিত করে।

উল্লেখ্য দুই জনকে সভাপতি করার কোন নিয়ম পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের গঠনতন্ত্রে নেই। তথাপি উপদেষ্ঠাগণ গঠনতন্ত্র বিরোধী এই হীন সিদ্ধান্ত নিয়ে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদকে হাস্যকর পরিস্থিতির সম্মূখীন করেন। এমতাবস্থায় আমরা নিন্মস্বাক্ষরকারী নেতৃবৃন্দ উপদেষ্ঠাগণের অগঠনতান্ত্রিক সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্্রতিবাদ জানাচ্ছি। এবং সভাপতি পদে মনোনিত দুইজনকে প্রত্যাখান করছি। আগামী ২০/০৬/১৭তারিখের মধ্যে উপদেষ্ঠা মন্ডলীদেরকে সভাপতি পদের ব্যাপারে সিদ্ধান্ত পুর্নবিবেচনার অনুরোধ করছি। অন্যথায় পার্বত্য বাঙ্গালীর বৃহত্তর স্বার্থে এহেন হীন সিদ্ধান্তকারীদেরকে অবাঞ্চিত ঘোষণা করাসহ কঠোর কর্সসূচী দিতে বাধ্য থাকব।

সভায় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সাহাজল ইসলাম সজল, খোরশেদ আলম ফিরোজ, চবির সভাপতি ও সদ্য ঘোষিত কমিটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কাউসার উল্লাহ, সাধারণ সম্পাদক আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক ইখতিয়ার ইমন, চট্টগ্রাম মহানগর সভাপতি মোঃ আলী, যুগ্ন সম্পাদক মো. সুমন, বান্দরবান জেলা আহ¦ায়ক মো. আজিজ, রাঙ্গামাটির জেলা সভাপতি মোঃ ইব্রাহিম, সিনিয়র সহ সভাপতি মোঃ নজরুল ইসলাম, খাগড়াছড়ি জেলার ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মাইন উদ্দিন, সাধারণ সম্পাদক এস. এম মাসুম রানা, দপ্তর সম্পাদক মৃদুল বড়ুয়া, দিঘীনালা সভাপতি মোঃ সাদ্দাম হোসেন, মানিকছড়ি সভাপতি মোঃ মোকতাদের হোসেন, সাধারণ স¤পাদক মোঃ সাহাব উদ্দিন প্রমূখ। পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ কেন্দ্রীয় সাবেক যুগ্ন-সাধারণ সম্পাদক সাহাজল ইসলাম সজল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি মূলে এ তথ্য নিশ্চিত করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *