খাগড়াছড়িতে ছাত্রলীগে কোন গ্রুপিং মেনে নেওয়া হবে না: ইমরান খাঁন

আল-মামুন,খাগড়াছড়ি: ছাত্রলীগে কোন গ্রুপিং মেনে নেওয়া হবে না জানিয়ে দ্রুত সমস্যা নিরসনে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও খাগড়াছড়ির সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত মোহাম্মদ ইমরান খাঁন।

বুধবার সন্ধ্যায় খাগড়াছড়ি জেলা সফরে এসে নারকেল বাগানস্থ আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সাথে মত বিনিময় কালে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ছাত্রলীগের আলাদা গঠনতন্ত্র,এতে কোন ধরনের গ্রুপিং এর স্থান নেই। সব ধরনের বিভাজন ভুলে ছাত্রলীগকে এক হয়ে কাজ করতে হবে। খেয়াল রাখতে হবে কোন বিএনপি-জামায়াত যাতে ছাত্রলীগে ডুকে না পড়ে। যাতে উন্নয়ন আর অর্জনের পথে যেন বাঁধা হয়ে না দাঁড়ায়।

এ সময় তিনি ছাত্রলীগের সকল নেতাকর্মীদের এক হয়ে কাজ করার নির্দেশ দেন। ছাত্রলীগে কোন বিভাজন চাই না উল্লেখ করে তিনি আরো বলেন, ছাত্রলীগের তিনটি শর্তের কথা সকলকে মনে করিয়ে দিয়ে বলেন, আগামী আগষ্ট মাসের মধ্যেই মাটিরাঙ্গাসহ নির্ধারিত তারিখের মধ্যে সম্মেলনের নির্দেশ দেন।

আগামীতে কেউ যদি গ্রুপিং করে সম্মেলন করতে ব্যর্থ হয় তবে কেন্দ্রীয় কমিটি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে উপযুক্ত নেতাকর্মীদের কমিটি কেন্দ্র থেকে অনুমোদন দেওয়া হবে বলে তিনি জানান।

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজের সভাপতিত্বে এ সময় অন্যনদের মধ্যে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সাংগঠনিক সম্পাদক এস এম সফি,শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম প্রমূখ। আগত অতিথির সঙ্গে কয়েকজন কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা তার সফর সঙ্গি রয়েছেন।    

এ সময় মত বিনিময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ-সমির দত্ত, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ নেতা-নাজমুল হোসেন,আমির হোসেন,সাহাব উদ্দিন পলাশ,কোরবান আলী,মাঈনুল ইসলাম,হৃদয় মারমা প্রমূখ।   

মত বিনিময় সভায় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের বিবাদমান গ্রুপিং এর সাথে ছাত্রলীগের দুই ভাগে বিভক্ত করাসহ নানা সদস্যার কথা তুলে ধরে বিরোধ নিরসনে দ্রুত উদ্যোগ নেওয়ার দাবী জানিয়ে অভিযোগ করেন, অনেকে ছাত্রলীগের নিয়ম ভঙ্গ করে অনেকে বিয়ে করেও ছাত্রলীগে থাকতে চায়।

মত বিনিময় সভা শেষে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের নির্মাণাধীন ভবন পরিদর্শন করে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতৃবৃন্দরা।  আগত ছাত্রলীগ নেতা বুধবার খাগড়াছড়িতে রাত যাপন করবেন এবং পর দিন বিরোধ নিরসনে নানামূখী উদ্যোগ আলোচনা করার কথা রয়েছে বলে দলীয় একটি সূত্র জানায়।          

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *