খাগড়াছড়িতে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন,মেলা ও ফল প্রদর্শনী শুরু

খাগড়াছড়ি প্রতিনিধি: বৃক্ষরোপণ করে যে, সম্পদশালী হয় সে” স্লোাগানে খাগড়াছড়িতে  সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান, বৃক্ষমেলা ও ফল প্রদর্শনী শুরু হয়েছে। বুধবার সকাল ১০টায় খাগড়াছড়ি টাউন হল প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য র‌্যালী শোভাযাত্রা শহরে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার টাউল হল প্রাঙ্গনে শেষ হয়।

পরে সেখানে ফিতা কেটে,বেলুন ও শান্তি প্রতীক পায়রা উড়িয়ে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন অভিযান,বৃক্ষমেলা ও ফল প্রদর্শনী  কর্মসূচির উদ্ধোধন করেন খাগড়াছড়ি সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী ,পুলিশ সুপার আলী আহম্মদ খাঁন,অতিরিক্ত জেলা প্রশাসক এটি এম কাউসার হোসেন ,বিভাগীয় বন কর্মকর্তা হারুন অর  রশিদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক তরুন ভট্রাচার্য্য প্রমুখ ।

পরে টাউন হলে এক আলোচনা সভার অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, খাগড়াছড়ির মাটি উর্বর এখানে যে কোন প্রজাতি চারা রোপন করলেন দ্রুত বেড়ে উঠে শুধু একটু যতœ করলে এই পাহাড়ী এলাকায় বাগান করে অর্থনীতিভাবে স্বাবলম্ভী  লাভ করা যেতে পারে । তিনি আরো বলেন এখানে আম, কাঠাল ,লিচু চাষে সম্ভাবনা বেশী।

১৯ জুলাই থেকে মেলা শুরু হয়ে চলবে আগামী ২৫জুলাই পর্যন্ত। মেলা জেলা উপজেলা কৃষি বিভাগ, নার্সারীর  মালিকরা অংশগ্রহন করেন । খাগড়াছড়ি জেলা প্রশাসন সহযোগীতা বিভাগীয় বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যৌথভাবে এই মেলা আয়োজন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *