খাগড়াছড়িতে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বৃষ্টি উপেক্ষা করে অর্ধ দিবস কর্মবিরতি

বেতন-ভাতা, পেনশনসহ রাষ্ট্রীয় কোষাগার থেকে সকল সুযোগ সুভিধা প্রাপ্তির দাবী

নিজস্ব প্রতিবেদক: বেতন-ভাতা ও পেনশনসহ সকল প্রকার সরকারি সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রাপ্তির দাবীতে কর্মবিরতি পালন করেছে খাগড়াছড়ি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। সকাল নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করে তারা। কর্মবিরতি চলাকালে পৌরসভার সামনে শহরের প্রধান সড়কে মানববন্ধন পালন করে খাগড়াছড়ি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।

প্রভাত তালুকদারের পরিচালনায় অনুষ্ঠানে বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মো: জামাল হোসেন এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক অংক্য মং মারমা,দপ্তর সম্পাদক-উজ্জ্বল দে, নিবাহী প্রকৌশলী দিলীপ কুমার  দে,পৌরসভার সচিব পারভীন আকতার,এসএম নাজিম উদ্দিন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, সারাদেশের ৩২৪টি পৌরসভার প্রায় ১৫ হাজার নিয়মিত কর্মকর্তা-কর্মচারী আছেন, যাদের অধিকাংশই দীর্ঘদিন ধরে বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন। আবার অনেকেই অবসর গ্রহণের পর মৃত্যুবরণ করা পর্যন্ত অবসরকালীন প্রাপ্য ভাতা ভোগ করে যেতে পারছেন না। এছাড়া বেতন-ভাতা, পি-এফ, গ্রাচুইটি ইত্যাদি পাওয়ার জন্য বিদ্যমান আইনগুলো পৌর কর্মকর্তা-কর্মচারীদের কোন সুরক্ষা দেয়নি অভিযোগ করে অবিলম্বে দেশের সব পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ সকল সুবিধা সরকারি তহবিল থেকে দেয়ার দাবি জানান বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *