বিদ্যালয় পরির্দশনে শিক্ষা মন্ত্রনালয় ও সংসদীয় স্থায়ী কমিটির সদস্য খাগড়াছড়িতে

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে বিদ্যালয় পরির্দশন করলেন শিক্ষা মন্ত্রনালয় ও সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও নারায়নগঞ্জ-২ (আড়াইহাজার) এর সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। বৃহস্পতিবার সকাল ১০টায় তিনি সরকারী সফরে খাগড়াছড়িতে আসেন। খাগড়াছড়ির শালবনে শিশু কল্যাণ ট্রাস্ট পরিচালিত “শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়” পরিদর্শনে এসে স্কুলের বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন।

এ সময় তিনি বলেন, এটি রাষ্ট্রের জন্য দেশের জন্য সহায়ক শক্তি। সেই বিবেচনা থেকে প্রধানমন্ত্রীর নির্দেশে সংসদীয় মিটিং এর সিধান্ত মোতাবেক প্রতিটি জেলার এই বিদ্যালয়গুলোর প্রয়োজনীয়তার কথা চিন্ত করে আজকের এই পরির্দশনে আসা। পরিদর্শন দেশে এসব স্কুল নিয়ে সিধান্ত নেওয়া হবে বলে তিনি জানান। আলোচনা শেষে তিনি সকলে বিভিন্ন কক্ষ পরির্দশন করেন এবং ছাত্র-ছাত্রদের কাজ থেকে পড়া-লেখার খোজ খবর নেন।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম,খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম,খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এসএম সফি, পাজেপ সদস্য ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মংক্যচিং চৌধুরী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মংসেইপ্রু চৌধুরী অপু,খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের নেতা ও পাজেপ সদস্য জুয়েল চাকমাসহ জেলা শিক্ষা অফিসার,রাজনৈতিক বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত ৬ কক্ষ বিশিষ্ট এই শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা ১৮১জন। শিক্ষক রয়েছে ৫ জন। দীর্ঘ দিনেও এই বিদ্যালয়ে জন সাধারণের আশানুরূপ উন্নয়ন আগ্রগতির ছোয়া লাগেনি বলে জানান স্থানীয় বাসিন্দরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *