আ’লীগ শান্তি সম্প্রীতি উন্নয়নে বিশ্বাস করে: কুজেন্দ্র লাল ত্রিপুরা

গুইমারায় ১৫ আগষ্ট শোক দিবস উপলক্ষে আলোচনা সভা


আল-মামুন,খাগড়াছড়ি:: বাংলাদেশ আওয়ামীলীগ শান্তি সম্প্রীতি উন্নয়নে বিশ্বাস করে উল্লেখ করে খাগড়াছড়ির জেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, পার্বত্য জেলায় পাহাড়ী-বাঙ্গালীর সম্প্রীতির বন্ধন নষ্ট করতে ষড়যন্ত্রকারী তৎপর রয়েছে। ১৯৭১ সালের পরাজিত শক্তি এখনো এ দেশে তৎপর রয়েছে। বুধবার দুপুরে খাগড়াছড়ির গুইমারায় ১৫ আগষ্ট শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, ষড়যন্ত্রকারীরা পার্বত্য জেলায় শান্তি নষ্ট করতে বিভ্রান্তী সৃষ্টির পায়তারা করছে। এ সময় তিনি বিএনপি-জামায়াতকে দায়ী করে বলেন, যারা এদেশের শান্তি চায় না তারা ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা অব্যাহত রেখেছে। এ জন্য সকলকে সজাগ থাকার অনুরোধ জানিয়ে তিনি জাতি ভেদ ভুলে মিলেমিশে সকলকে বাংলা মায়ের অভিন্ন সন্তান হিসেবে কাজ করার আহবান জানান।

এ সময় তিনি বর্তমান সরকারের নানা উন্নয়নের কথা তুলে ধরে বলেন, শেখ হাসিনা সব সময় দু:খী মানুষের পাশে ছিল এবং আগামীতেও থাকবে। এছাড়াও পার্বত্য চুক্তির পূর্ণ বাস্তবায়নের মাধ্যমে পাহাড়ে জনমানুষের শান্তি প্রতিষ্ঠায় বর্তমান সরকার কাজ করে যাচ্ছে বলে তিনি মন্তব্য করেন। আগামী সংসদ নির্বাচন নিয়ে কাউকে বিভ্রান্ত না হওয়ার পরামর্শ দিয়ে দল যাকে নমিনেশন দিবে তারপক্ষেই তিনি কাজ করবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।  

গুইমারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: জাহাঙ্গীর আলম। এতে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের উপদেষ্টা নুরন্নবী চৌধুরী,সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক এড.আশুতোষ চাকমা, পাজেপ সদস্য ও জেলা আওয়ামীলীগ নেতা আ: জব্বার, কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সদস্য ও খাগড়াছড়ি জেলা সাংগঠনিক সম্পাদিকা বাসন্তি চাকমা প্রমূখ।

এতে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের নেতা ও পাজেপ সদস্য মংশেইপ্রু চৌধুরী অপু,জুয়েল চাকমা, সাবেক জেলা সেচ্ছাসেবক লীগের আহবায়ক পার্থ ত্রিপুরা জুয়েল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিন, পাজেপ সদস্য শতরূপা চাকমা,নিগার সুলতানা,জেলা ছাত্রলীগ সভাপতি টিকো চাকমা প্রমূখ।

আলোচসা সভা শেষে আওয়ামীলীগের সদস্য সংগ্রহের অংশ হিসেবে গুইমারা উপজেলায় আওয়ামীলীগের সদস্য নবায়ন ফরম পুরণ করে প্রধান অতিথির হাতে তুলে দেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। এর আগে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা এক কোটি টাকা ব্যায়ে মাটিরাঙ্গা ১০ নাম্বার এলাকা থেকে ব্যাঙমারা পর্যন্ত ৪ কিলোমিটার নতুন বিদ্যুৎ সংযোগ স্থাপন কাজের উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *