খাগড়াছড়ির সংঘর্ষের রেশ পানছড়িতে: হামলায় আহত দুই

নিজস্ব প্রতিবেদক:: অবরোধ উপেক্ষা করে গাড়ী বহর নিয়ে জেলা সদরে প্রবেশকে কেন্দ্র করে খাগড়াছড়িতে সংঘর্ষের রেশ ধরে পানছড়ি উপজেলায় হামলার ঘটনা ঘটেছে। এতে এমপি সমর্থিত গ্রুপের (নব্য আওয়ামীলীগ) হামলায় জাহেদুল আলম সমর্থিত দুই নেতাকর্মী আহত হয়েছে। আহতরা হচ্ছে পানছড়ি উপজেলা যুবলীগের সহ-সভাপতি মো: আসিফ করিম (৩৪) ও বর্তমান পানছড়ি সদর ইউপি সদস্য আলমগীর হোসেন (৩২)। আহতরা বর্তমানে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

স্থানীয় সূত্র জানায়, খাগড়াছড়ির সংঘর্ষের রেশ ধরে মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে এমপি সমর্থিত গ্রুপের বিদেশী আলমগীর,হেলালসহ ১৫/২০ জন মিলে আসিফ করিম ও আলমগীর হোসেনকে ধারালো অস্ত্র ও লোহার রট দিয়ে এলোপাথাড়ী মারধর করে। এতে আলমগীর মাথায় গুরুত্বর ভাবে আঘাত প্রাপ্ত হয় ও করিমের শরীরের বিভিন্ন স্থানে রটের আঘাতে জখম হয়ে জ্ঞান হারিয়ে ফেললে স্থানীয় নেতাকর্মীরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। আহতের স্বজনরা এ সময় হামলা ও মারধরের ঘটনায় পুলিশের সহযোগিতা অভিযোগ করেন।

আহত দুই নেতাকর্মীকে খাগড়াছড়ি হাসপাতালে নিয়ে আসলে তাদের দেখতে এসে এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম। এ সময় আহতদের খোঁজখবর নিয়ে সু-চিকিৎসার ব্যবস্থা করেন। এ সময় আওয়ামীলীগ,ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা আহতদের দেখতে যান।

এ ঘটনা সত্যতা নিশ্চিত করে পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মিজানুর রহমান বলেন, খাগড়াছড়ির সংঘর্ষের রেশ ধরে পানছড়িতে দু’পক্ষের কথা কাটাকাটিকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় দুই জন আহত হয়েছে। এ সময় দু’গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দিলেও বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক ও পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *