মহেশখালীতে বাল্য বিবাহ প্রতিরোধের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:: বাল্য বিবাহ প্রতিরোধের দাবিতে কক্সবাজারের মহেশখালী উপজেলার,কালারমারছড়া ইউনিয়নে প্রত্যাশী সমৃদ্ধি কর্মসূচির আওতায় ৭নং ওয়ার্ড কমিটি ও উন্নয়নে যুব সমাজের উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। কালারমারছড়া ইউনিয়ন পরিষদের সামনে বুধবার সকাল ১১টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

যুব কমিটির ৭ নং ওয়ার্ড সদস্য সচিব মোহাম্মদ নুরুল হক এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, কালারমারছড়া ইউপি সদস্য ও ১নং প্যানেল চেয়ারম্যান আবুল কাশেম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইউপি সদস্য লিয়াকত আলী,কালারমারছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ওসমান সরোয়ার কামাল ,মাশুক উল্লাহ্ ,সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী জনাব আরিফ উদ্দিন,ক্ষদ্রঋণ কার্যক্রমের কালারমারছড়া প্রত্যাশী শাখার শাখা ব্যবস্থাপক জনাব শাহজাহান ও প্রত্যাশী প্রবীণ কর্মসূচির সমন্বয়কারী মো:সোহেল রানা প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বল্য বিবাহ বন্ধ করতে সাধারণ জনগন কে ঐক্যবদ্ধ হতে হবে। বাল্যবিবাহ বন্ধ করতে পারিবারিক,সমাজিক সচেতনতার বৃদ্ধি করার উপর জোর দেন বক্তারা। পাশাপাশী সমাজিক প্রতিরোধ গড়ে তোলার উপর গুরুত্বারোপ করা হয়। জনপ্রতিনিধিদের বাল্য বিবাহ প্রতিরোধ করতে আরো বেশী সোচ্চার ও সচেতন হওয়ার আহব্বান জানান।

ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান আবুল কাশেম বলেন, সরকার বাল্যবিবাহের ব্যাপারে খুব কঠোর অবস্থানে আছে,সরকারের সাথে একত্বতা প্রকাশ করে বাল্য বিবাহ প্রতিরোধ করা হবে বলে জানান। মানববন্ধনে কালারমারছড়া ইউনিয়নের বিভিন্ন স্কুল,কলেজ ও মাদরাসার ছাত্র-ছাত্রী ,আভিবাবকরাও অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *