ষড়যন্ত্রের মধ্য দিয়ে খাগড়াছড়িতে সম্মেলন ও কাউন্সিলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:: আগামী ২৪ নভেম্বর খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সম্মেলন, কাউন্সিলর নির্ধারণ ও উপজেলা কমিটি গঠন বিষয়ে সংবাদ সম্মেলন করেছে খাগড়াছড়ি জেলা সম্মেলনের সভাপতি প্রার্থী সমীর দত্ত চাকমা। বৃহস্পতিবার দুপুরে এফএনএফ রেস্টুরেন্ট এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সদস্য ভাস্কর রঞ্জন সাহা। এ সময়, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক হোসেন আহম্মদ চৌধুরী,পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি তপন কান্তি দেসহ দলীয় নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সম্মেলনে সভাপতি প্রার্থী সমীর দত্ত চাকমা অভিযোগ করে বলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা একপেশে ও অগণতান্ত্রিক রাজনীতি কর্মকান্ড বাস্তবায়ন করছে। অসাম্প্রদায়িক দল আ’লীগে সাম্প্রদায়িক আধিপত্য বিস্তার করছেন। তারই প্রমাণ সম্প্রীতি খাগড়াছড়ির বিভিন্ন উপজেলার কাউন্সিলে দৃশ্যামান হয়েছে।

ত্যাগী ও নির্যাতিত নেতাদের বঞ্চিত করে প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্যসহ দলের গঠনতন্ত্র বহির্ভূত ভাবে সম্মেলন ও কাউন্সিল নিয়ে লুকোচুরি ও গোপন ষড়যন্ত্রে ফলে ক্ষোভ আর শঙ্কাও নিয়ে দলের নেতাকর্মীদের দল থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে অভিযোগ এনে এ সকল ঘটনায় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাকে দায়ী করেন তিনি।

এছাড়াও এমপি ও তার অনুসারীরা তৃনমুলের নেতাকর্মীদের আইওয়াশ করে নেতাকর্মী ও ত্যাগীদের প্রতিহিংসার কাঠগড়ায় দাঁড় করানোসহ গুটি কয়েক নেতাদের ষড়যন্ত্রের মাধ্যমে জেলা-উপজেলায় অনেক নেতাকর্মী নিষ্কৃয় হয়ে দল ছাড়ার কথা তিনি উল্লেখ করে সংগঠনের স্বার্থে-আওয়ামীলীগকে শক্তিশালী করতে সকল ষড়যন্ত্র,প্রতিহিংসা ভুলে ত্যাগীদের দলচ্যুত করার মনভাব থেকে সড়ে এসে সম্প্রীতি ও বঙ্গবন্ধুর আদর্শীক রাজনীতির পথে আসার আহবান জানান সমীর দত্ত চাকমা।

পাশাপাশি অগণতান্ত্রিক ভাবে গঠিত নয় উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগ নিয়ে জেলা কাউন্সিলের প্রণিত তালিকা প্রত্যাক্ষাণ করে আগামী ২৪ নভেম্বর খাগড়াছড়ি আওয়ামীলীগের কাউন্সিলের লক্ষে সমস্যা সমাধানে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবী জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *