চলমান উন্নয়নে নারী সমাজ শরীক হয়ে দেশকে এগিয়ে নিতে হবে

আল-মামুন,খাগড়াছড়ি:: নারী জাগরণের অগ্রদুত বেগম রোকেয়া দিবসে র‌্যালি ও আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে খাগড়াছড়িতে। বুধবার সকালে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর কনফারেন্স রুমে গিয়ে আলোচনা সভা মিলিত হয়।

খাগড়াছড়ি পৌর সভার নারী ও শিশু বিষয়ক স্থায়ী কমিটি (জিএপি)র সভাপতি সালেহা রহমানের সভাপতিত্বে আয়োজিত র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম।

প্রভাত তালুকদারের সঞ্চালনায় খাগড়াছড়ি পৌরসভার সচিব পারভীন আক্তার খন্দোকার,জ্যোতি প্রভা তালুকদার, ডা: আব্দুস সামাদসহ অন্যান্যরা রোকেয়া দিবসের বিশেষ আলোচনা তুলে ধরে বক্তব্য রাখেন।

এতে প্রধান অতিথি মেয়র রফিকুল আলম বলেন, নারী সমাজকে চলমান উন্নয়নের সাথে শরীক হয়ে এদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। সে সাথে কুসংস্কার পরিহার করে নিজেদের দক্ষতার মধ্য দিয়ে কর্মসংস্থান সৃষ্টি করে এদেশকে সমান ভাবে পুরুষের সাথে পাল্লা দিয়ে এগিয়ে নেওয়ার আহবান জানান তিনি।

এ সময় তিনি, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। ২০৪১ এর মধ্যে সুখী-সমৃদ্ধি,ক্ষুধামুক্ত-দারিদ্রমুক্ত উন্নত দেশে রূপান্তরিত হবে বলে তিনি মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *