দক্ষ জনশক্তি দেশের সম্পদ

আল-মামুন,খাগড়াছড়ি:: “দক্ষ হয়ে বিদেশ গেলে-অর্থ সম্মান দুই-ই মেলে” স্লোগানে খাগড়াছড়িতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। বুধবার সকালে পৌর টাউন হল প্রাঙ্গন থেকে দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসন,জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের যৌথ আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

খাগড়াছড়ি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র’র অধ্যক্ষ মোহাম্মদ সোহেল হেলাল এর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: হাবিব উল্লাহ মারুফ,খাগড়াছড়ি পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল রওনক আলম,খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মো: শানে আলমসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, দক্ষ জনশক্তি দেশের সম্পদ। বিদেশে বাংলাদেশের সুনাম ও রেমিট্যান্স উপার্জনের দক্ষতা অর্জনের বিকল্প নেই। পাশাপাশি বাংলাদেশকে উন্নত দেশের শেখরে নিতে দক্ষ জনশক্তি গুরুত্বপূর্ণ বলে বক্তারা মন্তব্য করেন।

এতে প্রবাসী কল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ও বাংলাদেশ ইসলামী ব্যাংকসহ বিভিন্ন প্রতিষ্ঠান র‌্যালী ও আলোচনা সভায় অংশ গ্রহণ করে। পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *