খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস : প্রতিবন্ধীকে লক্ষ টাকার চেক হস্তান্তর

ডেস্ক রিপোর্ট :: খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস প্রতিষ্ঠানের উন্নয়নে প্রতিবন্ধী নিংপ্রুচাই মারমাকে দিলেন এক লক্ষ টাকার চেক হস্তান্তর করেন “স্বপ্নের পাঠশালা” পরিদর্শণে গিয়ে।

২২ সেপ্টেম্বর ২০২০ খাগড়াছড়ি পার্বত্য জেলাধীন মহালছড়ি উপজেলার সিঙ্গিনালা গ্রামের অদম্য নিংপ্রুচাই মারমা নিজস্ব উদ্যোগে গড়ে তোলা ক্ষুদে শিক্ষার্থীদের আনন্দের মাধ্যমে শেখার একটি ব্যতিক্রমধর্মী প্রতিষ্ঠান “স্বপ্নের পাঠশালা”। পরিদর্শণ শেষে প্রতিবন্ধী নিংপ্রুচাই মারমাকে এ অর্থ প্রদান করেন।

এসময় সাথে ছিলেন, মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দত্ত, ভূমি কর্মকর্তা তাহমিনা আফরোজ ভূঁইয়া।

খাগড়াছড়ি পার্বত্য জেলার সুযোগ্য জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস সরেজমিন পরিদর্শনে করেন। তিনি নিংপ্রু মারমার শারীরিক খোঁজ খবর এবং স্বপ্নের পাঠশালা’র সার্বিক খোঁজ খবর নেন। তিনি এ প্রতিষ্ঠানটির উন্নয়নে ভবিষ্যতেও অবকাঠামোগত সুবিধা প্রদানের আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রি শেষ করে নিংপ্রু দীর্ঘদিন ক্যান্সারের সাথে যুদ্ধ করেও তার প্রবল ইচ্ছাশক্তি ও অদম্য মনোবল নিয়ে সমাজের জন্য কাজ করা থেকে পিছপা হননি। শারীরিক প্রতিবন্ধকতার চেয়ে মানষিক প্রতিবন্ধতাই সমাজের উন্নয়নে প্রধান অন্তরায় মনে করেন তিনি। তাঁর এ উদ্যোগ সত্যিই অনুকরণীয় ও প্রশংসার দাবী রাখে। এ প্রতিষ্ঠানে গ্রামের শিক্ষার্থীরা বিনা পয়সায় পড়ার ও খেলাধূলার সুযোগ পাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *