পিসিজেএসএস ২১ সদস্য বিশিষ্ট দীঘিনালা থানার পূর্ণাঙ্গ কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক:: পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি দীঘিনালা থানা কমিটির ৮ম সম্মেলন ২০২০ শেষ হয়েছে। “পার্বত্য চট্টগ্রাম চুক্তি বিরোধী সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ান” পার্বত্য চুক্তি বাস্তবায়নে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন এই স্লোগানকে সামনে রেখে অদ্য ২৬ সেপ্টম্বর ২০২০ সকাল সাড়ে ১০ টায় সংগঠনটির গঠনতন্ত্র অনুসারে উক্ত সম্মেলন অনুষ্ঠিত হয়।

বিদায়ী কমিটির সভাপতি মৃণাল কান্তি চাকমার সভাপতিত্বে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি, দীঘিনালা থানা কমিটির ৮ম থানা সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে সম্মেলনের উদ্বোধন করেন প্রধান অতিথি সংগঠনের কেন্দ্রীয় তথ্য ও প্রচার বিষয়ক সম্পাদক সুধাকর ত্রিপুরা ও বিদায়ী থানা কমিটির সভাপতি মৃণাল কান্তি চাকমা।

সম্মেলনে শোক প্রস্তাব পাঠ করেন, দীঘিনালা থানা কমিটির বিদায়ী সহ-সভাপতি শান্তি লোচন দেওয়ান। সামগ্রীক প্রতিবেদন পেশ করেন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক সূর্য চন্দ্র চাকমা।

সম্মেলনে প্রফুল্ল কুমার চাকমা, আরাধ্যপাল খীসাসহ সংগঠনের কেন্দ্রীয়, জেলা, থানা নেতৃবৃন্দ ও গণ্যমান্য জনপ্রতিনিধিসহ সংগঠনের অঙ্গ এবং সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দীর্ঘ সময় আমরা সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস এর সাথে ঐক্যবদ্ধ ছিলাম, ঐক্যবদ্ধভাবে ছিলাম ইউপিডিএফ এর সাথেও৷ কিন্তু সেই ঐক্য আদর্শীক ঐক্য না হওয়াতে একপর্যায়ে সেই ঐক্যে ভাঙন শুরু হয়। পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন উপজেলাতে কথিত ঐক্যের দাবি সম্বলিত মিছিল হচ্ছে। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সে ঐক্যে বিশ্বাসী যে ঐক্য সকল পার্টিগুলোর মধ্যে সহমর্মিতার মনোভাব সৃষ্টি করবে। কোন ফাঁদপাতা ঐক্যে জেএসএস বিশ্বাস করে না।

বক্তারা আরও বলেন, অনেক মাধ্যমে কানাঘুষা চলছে সুধাসিন্ধু খীসা, চন্দ্র শেখর চাকমা, তাতিন্দ্রলাল চাকমা বিহীন সংগঠন শেষ। কিন্তু আমরা বলতে চাই নেতা হয়ে কেউ জন্মগ্রহণ করে না, পরিবেশ পরিস্থিতি নেতার জন্ম দেয়। তাই এই সংগঠন জনগণকে সাথে নিয়ে যৌথ নেতৃত্বে এগিয়ে যাবে।

সম্মেলনে পুরাতন কমিটিকে বিলুপ্তি ঘোষণা করে মৃণাল কান্তি চাকমাকে সভাপতি, চয়ন বিকাশ চাকমাকে সাধারণ সম্পাদক ও সমীর চাকমা চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ পিসিজেএসএস দীঘিনালা থানা কমিটি ঘোষণা করা হয়। সম্মেলনে কেন্দ্রীয় কমিটির পক্ষে প্যানেল উপস্থাপন এবং শপথ বাক্য পাঠ করান শ্রী সুধাকর ত্রিপুরা, কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক, কেন্দ্রীয় কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *