খাগড়াছড়িতে বিনম্র শ্রদ্ধায় আত্মত্যাগীদের স্মরণ

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালন
আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসার মধ্য দিয়ে আত্মত্যাগীদের স্মরণ করা হয়। বুধবার খাগড়াছড়ির চেঙ্গী স্কয়ারে স্থাপিত শহীদ বেদিতে সূর্যোদয়ের প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনি পর পুষ্পমাল্য অর্পণ করে শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা ও পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত মহিলা এমপি বাসন্তি চাকমা।

পরে একে একে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারমান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস,পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম এছাড়াও আওয়ামীলীগ,বিএনপি, জাতীয় পার্টি,খাগড়াছড়ি প্রেসক্লাব,সাংবাদিক ইউনিয়ন,ইউপিডিএফ গণতান্ত্রিক,পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ,সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন ফুল শ্রদ্ধা নিবেদন করেন।

পরে সকালে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন, মিলাদ মাহফিল ও বঙ্গবন্ধর স্মৃতি ভাস্কর্যে পুষ্পমাল্য অপর্ণ করে নেতাকর্মীরা র‌্যালী করে। পরে আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের নেতা রণ বিক্রম ত্রিপুরা,কল্যাণ মিত্র বড়ুয়া, নির্মলেন্দু চৌধুরী,জাহেদুল আলম,মংক্যচিং চৌধুরী, শতরূপা চাকমা, শাহিনা আক্তার,এমএ জব্বার,এড. আশুতোষ চাকমা,নীলোৎপল খীসাসহ দলের সিনিয়র নেতারা অংশ নেয়। পরে আলোচনা সভায় মহান বিজয় দিবসের স্মৃতি চারণ করে বিজয় অর্জনের জন্য ত্যাগীদের শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *