সেনাবাহিনীর উদ্যোগে নতুন ঘরে প্রতিবন্ধি প্রিয় রঞ্জন চাকমা


খাগড়াছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে

আল-মামুন,খাগড়াছড়ি:: প্রতিবন্ধি প্রিয় রঞ্জন চাকমার অনেক দিনের স্বপ্ন ছিল একটি ঘরের। রৌদে পুড়ে,বৃষ্টিতে ভিজে কাটছিল পরিবারটি জীবন। আর বিষয়টি জানতে পেরে প্রতিবন্ধি প্রিয় রঞ্জন চাকমার স্বপ্ন পুরণ করলো বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়িতে সদর সেনা জোন।

প্রায় ২লক্ষ টাকা ব্যায় করে তিন কক্ষ বিশিষ্ট টিন সেট গৃহ নির্মাণ করে প্রতিবন্ধি প্রিয় রঞ্জন চাকমাকে আজ শনিবার (৩ এপ্রিল ২০২১) দুপুরে পার্বত্য জেলা খাগড়াছড়ির পানছড়ি উপজেলার দূর্গম কুঞ্জরাম পাড়া এলাকার ঘরের চাবি তুলে দেন জোন অধিনায়ক লে.কর্ণেল জাহিদুল ইসলাম।

এ সময় প্রধান অতিথি ঘর উদ্বোধনকালে জোন অধিনায়ক লে.কর্ণেল জাহিদুল ইসলাম বলেন, পাহাড়ে সেনাবাহিনী সকল ধর্ম-বর্ণ, গোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে পার্বত্য জেলায়। সে সাথে এলাকার শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের পাশাপাশি সকলের সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বজায় রাখতে বাংলাদেশ সেনাবাহিনী সব সময় বদ্ধপরিকর। শুধু তাই নয় সরকারের উন্নয়নমূলক সকল কাজের সহায়তার পাশাপাশি পার্বত্য জেলাকে শান্তির নিবাস গড়তে সেনাবাহিনী কাজ করে যাচ্ছে বলে তিনি জানান। এ সময় তিনি সকলের প্রতি,করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারি নির্দেশনা মেনে চলার আহবান জানান।

পরে এলাকাবাসীর খোঁজ খবর নিয়ে অস্বচ্ছল আরোও ৩টি পরিবারকে ঘর নির্মাণসহ বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত ও সোলার সিস্টেম ব্যবস্থা করে দেয়ার আশ্বাস দেন তিনি। এর আগে ফিতা কেটে উদ্বোধন করে তিন কক্ষ বিশিষ্ট ঘরের উদ্বোধন করে তা পরিদর্শন করেন জোন অধিনায়ক। এ সময় এলাকার জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী,স্থানীয় রাজনৈতিক দলের গণ্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

সদর জোনের এ্যাডজুট্যান্ট ক্যাপ্টেন সাফিন আল সাইফ পলক জানান, মানবিক দিক বিবেচনা করে খাগড়াছড়ি রিজিয়নের আওতাধীন সদর জোনের উদ্যোগে প্রতিবন্ধি ব্যাক্তিকে ২ লক্ষ টাকা ব্যায়ে টিন শেড ঘরটি নির্মাণ করে দেয়া হয়েছে। ভবিষ্যতেও মানবতার সেবায় সেনাবাহিনীর এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে। এদিকে-সেনাবাহিনীর এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে উপকারভোগী প্রতিবন্ধি প্রিয় রঞ্জন চাকমাসহ স্থানীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর লোকজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *