খাগড়াছড়ি জাতীয় পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে “চাইনিজ ভাষা শিক্ষা ও হাউজ কিপিং কোর্সের” উদ্বোধন

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী বলেছেন, আত্ম-কর্মসংস্থান সৃষ্টিতে নারীদের এগিয়ে আসতে হবে। সে সাথে লক্ষ অর্জনে নিজেদের প্রশিক্ষণ গ্রহণ ও প্রশিক্ষিতদের বিকল্প নেই বলে তিনি জানান।

বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে চাইনিজ (ক্যান্টনীজ) ভাষা শিক্ষা ও হাউজ কিপিং কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, দেশে-বিদেশে নিজেদের প্রতিষ্ঠিত করে গড়ে তোলার পথ সুগম হচ্ছে। তাই দক্ষতা অর্জন অপরীহার্য্য।

তিনি আরো বলেন, উন্নত রাষ্ট্রগুলোতে নারীও সমান তালে কর্ম দক্ষতার এগিয়ে যাচ্ছে। তাই আমাদের এদেশের নারী ও পুরুষদের উন্নয়ন রাষ্ট্রগুলোর সাথে তাল মিলিয়ে মাথা উঁচু করে দাঁড়ানোসহ দেশের সম্মান উজ্জ্বল করতে প্রশিক্ষণের বিকল্প নেই।

খাগড়াছড়ি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ৬টি ট্রেডে ১৯০ জন শিক্ষার্থী প্রশিক্ষণ নিচ্ছে বলে জানা যায়। একই সাথে মোটর ড্রাইভিং উইথ বেসিক মেইন্টেনেন্স এসইআইপি শুরু করা হয়।

এ সময় খাগড়াছড়ি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ সোহেল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শানে আলম, বিআরটিএ এর সহকারী পরিচালক প্রদীপ কুমার দেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *